বদলে গেছেন নিপুণ

ক্যারিয়ারের এই পর্যায়ে এসে নিজের বদলে যাওয়ার কথা বেশ জোরেশোরেই জানান দিলেন আলোচিত নায়িকা নিপুণ। বললেন, একটি মহল আমার সঙ্গে সুসম্পর্কের সুযোগ নিয়ে নিজেদের কৃতিত্ব জাহির করতে গিয়ে মূলত আমার ক্ষতি করছে। তাদের কারণে নির্মাতাদের সঙ্গে আমার দূরত্ব তৈরি হচ্ছে। পাশাপাশি আমার সম্পর্কে বিরূপ ধারণার সৃষ্টি হচ্ছে। কিছু কিছু বিষয় এতটা বাড়াবাড়ির পর্যায়ে চলে গেছে যে, আমাকে বাধ্য হয়ে মুখ খুলতে হলো। নিপুণ বলেন, আমি এখন আর ফিল্মে নতুন নই। বেশ অনেকগুলো ছবিতে কাজ করেছি, অনেক ছবি ইতিমধ্যে মুক্তিও পেয়েছে। এখন যদি কেউ আমার নাম ভাঙিয়ে আমাকে বিতর্কিত করার চেষ্টা করে তাহলে আমি সেটা মুখ বুঝে সহ্য করবো কেন? আমি বিদেশে বড় হওয়া মানুষ। জীবন সম্পর্কে স্বচ্ছ ধারণা আমার আছে। আমেরিকার মতো চাকচিক্যময় দেশের লোভনীয় হাতছানি ছেড়ে চলচ্চিত্রে এসেছি জেনে শুনেই। এখানে এসে বড় বড় পরিচালকদের ছবিতে কাজ করেছি, প্রশংসা পেয়েছি, এমনকি জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পেয়েছি। আর এই সব কিছুই পেয়েছি প্রযোজক-পরিচালকদের সহযোগিতায় এবং আমার যোগ্যতায়। কারও দয়া বা অনুকম্পায় নয়। অথচ একটি মহল উদ্দেশ্যপ্রণোদিতভাবে আমার যোগ্যতাকে খাটো করে নিজেরাই শুধু শুধু কৃতিত্ব নিয়ে বেড়াচ্ছে। সেই মহলটি আমার জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্তির বিষয়টি নিয়েও আপত্তিকর কথাবার্তা ছড়িয়ে বেড়িয়েছে যা আমার কানে আসামাত্রই আমি প্রতিবাদ করেছি। সেই সব লোকদের চিহ্নিত করে তাদের কাছ থেকে দূরে থাকার সিদ্ধান্ত নিয়েছি। ফলে সেইসব দুষ্ট চক্রগুলো আমার বিরুদ্ধে উঠে পড়ে লেগেছে। আমি ধীরে ধীরে তাদের মুখোশটা উন্মোচন করবো। নিপুণ বলেন, আমি স্পষ্ট করে বলতে চাই, আমার প্রিয় চলচ্চিত্রে কারও সঙ্গেই আমার কোন বিরোধ নেই। কাজের বাইরে কারোর সঙ্গেই আমার বাড়তি কোন সম্পর্কও নেই। আমি চলচ্চিত্রকে ভালবেসে, যোগ্যতা দিয়ে কাজ করার মাধ্যমে নিজেকে প্রতিষ্ঠিত করার জন্য এসেছি। আমারও কিছু ভুলত্রুটি থাকতে পারে, আমিও মানুষ। তবে আমার সম্পর্কে যদি কারও কোন জানার থাকে তাহলে তাদের অনুরোধ করবো সরাসরি আমার সঙ্গে যোগাযোগ করার জন্য। আমি সততার সঙ্গে তাদের কৌতূহল নিবৃত্ত করবো। নিপুণ বলেন, সবার দোয়া আর সহযোগিতায় আমি এখন বেশ কিছু ভাল মানের ছবিতে কাজ করছি। এসব ছবির মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে, চাষী নজরুল ইসলামের 'দুই পুরুষ', শেখ নজরম্নল ইসলামের 'মা বড় না বউ বড়', রেজা লতিফের 'ভালবাসার শেষ নাই', আশরাফুর রহমানের 'তুমি আসবে বলে ভালবাসবে বলে', শাহাদাৎ হোসেন লিটনের 'বাপ বড় না শ্বশুর বড়', মিজানের 'এক সাথে বাঁচবো এক সাথে মরবো' প্রভৃতি।

No comments:

Post a Comment