নিপুণের সামনে চ্যালেঞ্জ

আলোচিত নায়িকা নিপুণের সামনে চ্যালেঞ্জ হয়ে আসছে শেখ নজরুল ইসলামের 'মা বড় না বউ বড়'। গল্পনির্ভর এই ছবিতে নিপুণ অভিনয় করেছেন বউ-এর চরিত্রে। মায়ের চরিত্রে ডলি জহুর। মা আর বউ-এর মাঝখানে আমিন খান। মাথার উপরে বাবা নায়করাজ রাজ্জাক। বাংলাদেশের প্রায় প্রতিটি পরিবারের গল্প নিয়ে জমজমাট একটি ছবি বানিয়েছেন অসংখ্য ছবি নির্মাণে অভিজ্ঞ পরিচালক শেখ নজরুল ইসলাম। শুক্রবার মুক্তি পাচ্ছে সামাজিক অ্যাকশনধমর্ী এই ছবিটি। 'মা বড় না বউ বড়' ছবির নায়িকা চরিত্রে সুযোগ পেয়ে দারুণ আলোচনায় চলে আসেন নিপুণ। তার ক্যারিয়ারে এটাই সম্ভবত বড় একটা সুযোগ। চ্যালেঞ্জটা এজন্যই। এতদিন রোমান্টিক ছবিতে অভিনয় করেছেন। সফলতা পেয়েছেন। জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পেয়েছেন। কিন্তু এবারই তিনি জটিল একটি চরিত্রে অভিনয়ের সুযোগ পেয়েছেন। এই ধরনের চরিত্র প্রায় প্রতিটি অভিনেত্রীই কামনা করে থাকেন। নিপুণ চেষ্টা করেছেন সর্বোচ্চ মেধা দিয়ে চরিত্রটিকে ফুটিয়ে তোলার জন্য। প্রযোজক-পরিচালক শেখ নজরম্নল ইসলাম নিপুণের অভিনয়ে সন্তুষ্ট। তিনি বলেন, আমি নিপুণের কাছ থেকে যতটুকু অভিনয় আশা করেছি, তার চেয়ে বেশি পেয়েছি। নিপুণ নিজেও আশাবাদী 'মা বড় না বউ বড়' ছবিটি নিয়ে। বললেন, ভাল ছবি, আর ভাল অভিনয়ের সুযোগ সব সময় আসে না। আমি সুযোগ পেয়েছি, কাজে লাগাবার চেষ্টা করেছি। আমার বিশ্বাস, দর্শকরা ছবিটিকে ভালভাবে গ্রহণ করবেন এবং আমাকেও পছন্দ করবেন। নিপুণ বলেন, আমি আমার পেশার প্রতি পুরোমাত্রায় বিশ্বস্ত। মনের টানে অভিনয় করি। আমার বিশ্বাস, সুঅভিনেত্রী হিসেবে প্রতিষ্ঠা পাবার চ্যালেঞ্জে অবশ্যই জয়ী হবো।

No comments:

Post a Comment